নোবিপ্রবিতে ওয়েব ডিজাইন ও স্মার্ট অফিস কোর্সের ১ম ব্যাচের সনদপত্র বিতরণী অনুষ্ঠান

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) কর্তৃক পরিচালিত ওয়েব ডিজাইন ও স্মার্ট অফিস কোর্সের সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর ২০১৮) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়লিটি অ্যাসুরেন্স সেলের সেমিনার কক্ষে আইআইটি এর আয়োজন করে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য ও ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর পরিচালক জনাব মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া। অনুষ্ঠানে ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের শিক্ষক, চেয়ারম্যান এবং আইআইটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নত এবং প্রযুক্তি সচেতন মানুষ ও দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের উদ্দেশ্যকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) তে দুটি কোর্স যথাক্রমে ওয়েব ডিজাইন ও স্মার্ট অফিস শুরু করা হয়। চার মাস মেয়াদী ওয়েব ডিজাইন কোর্সের মাধ্যমে শিক্ষর্থীরা হাতে-কলমে বিভিন্ন ওয়েব সাইটের টেমপ্লেট তৈরিতে সাবলম্বী হতে পারবে যা তাদের ফ্রিলান্সিং এবং ওয়েব সাইট তৈরিতে দক্ষ জনবল হিসেবে গড়ে তুলবে।

সভাপতির বক্তৃতায় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর পরিচালক জনাব মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া বলেন, বিভিন্ন অফিস প্রোগ্রামে কাজের উপযোগী দক্ষ জনবল তৈরির উদ্দেশ্যে তিন মাস মেয়াদী স্মার্ট অফিস প্রোগ্রামটি শুরু করা হয়। কোর্স দুইটির মাধ্যমে শিক্ষর্থীরা তাদের ঘরে বসে আউটসোর্সিংসহ বিভিন্ন কোম্পানীতে ওয়েব সাইট ডিজাইনের কাজ করা এবং অফিস ব্যবস্থাপনার মতো গুরত্বপূর্ণ কাজ যথাক্রমে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, একসেস, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ব্যবহারসহ কম্পিউটার হার্ডওয়্যার সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে পারবে।

Leave a Comment