নোবিপ্রবিতে শোক দিবসের সভা ও বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) সভা ও বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। ইনস্টিটিউট দুটির যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় লাইব্রেরি ভবনের ৩য় তলায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আইআইটির পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.এম. অহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া শোকের মাসের ১২তম দিন আজ রোববার (১২ আগস্ট ২০১৮) সকালে আইআইটি ও আইআইএস ইনস্টিটিউট কালো ব্যাজ ধারণ, এক মিনিট নিরবতা পালন, দেয়ালিকা উন্মোচন, পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে।

এদিকে আজ দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ বেলাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এম. অহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।